Friday, May 20, 2011

ইন্টারনেটে টাকা আয় : সবচেয়ে বেশি আয় করা যায় কিভাবে - ৪

আপনি ওয়েবসাইট তৈরী করেছেন, সেখানে যথেষ্ট পরিমান ভিজিটরও আসছে, এখন আপনার প্রয়োজন এফিলিয়েশনের জন্য আবেদন করা। এই কাজে সহায়তা দেয়ার জন্য যেমন নেটওয়ার্ক রয়েছে, পরামর্শক প্রতিস্ঠান রয়েছে তেমনি এই কাজে সহায়তা দেয়ার মত প্রতিস্ঠানও রয়েছে। ক্লিকব্যাংক এমন একটি প্রতিস্ঠান যার মাধ্যমে আপনার সাইটে ক্লিকের তথ্য জানা যায় যেকোন সময়। কিস্তু দুঃখজনকভাবে পে-পলের মত এই সেবা বাংলাদেশ থেকে ব্যবহার করা যায় না।
কাজেই আপনার পথ থাকে এফিলিটেড নেটওয়ার্ক ব্যবহার করা কিংবা পরামর্শক প্রতিস্ঠানের সহায়তা নেয়া।
www.affiliatetips.com একটি ওয়েবসাইট যেখানে বিশ্বের সেরা এফিলিয়েশনের তথ্য, রিভিউ, সুবিধে-অসুবিধে সম্পর্কে জানার সুযোগ পাবেন। তাদের রয়েছে নিজস্ব রেটিং ব্যবস্থা, ধরন অনুযায়ী নানা ধরনের এফিলিশনের তালিকা। সেটা ভালভাবে দেখে সবকিছু মানানসই হলে আবেদন করুন।
গুগলের নিজস্ব এফিলিয়েট নেটওয়ার্ক রয়েছে বিজ্ঞাপনদাতা এবং পাবলিশারদের একসাথে করার জন্য। সেকানে ভিজিট করে তথ্য পেতে পারেন। তাদের ঠিকানা www.google.com/ads/affeliatenetwork/
এফিলিয়েট-বট শীর্ষস্থানীয় নেটওয়ার্ক। তাদের ঠিকানা  www.affiliatebot.com
ক্লিকব্যাংক এর মত আরেকটি প্রতিস্ঠান ক্লিকবুথ। তাদের সাইট ভিজিট করে দেখুন www.clickbooth.com

এছাড়া ইন্টারনেটে খোজ করলে বহু এফিলিয়েশনের সুযোগ পাবেন। সাধারনত ওয়েব পেজের কোন এক যায়গায় এফিলিয়েট জাতিয় একটি লিংক থাকে। সেখানে ক্লিক করলে সে বিষয়ে বিস্তারিত জানা যাবে।
কোথাও এফিলিয়েশনের জন্য আবেদন করার আগে তাদের শর্তগুলি ভালভাবে জেনে নিন। একেবারে নতুন সাইট কিংবা খুব কম ভিজিটরের জন্য আপনার আবেদনে সাড়া নাও পেতে পারেন। দিলেও আপনার জন্য খুব লাভজনক হবে না। আগে ভিজিটর বাড়ানোর ব্যবস্থা নিন।
ওয়েবসাইট ছাড়া এফিলিয়েটেড মার্কেটিং কিভাবে করা যায় সে সম্পর্কে আগামী পর্বে

1 comment: