Thursday, July 7, 2011

Forex affiliation হতে পারে ইন্টারনেটে আয়ের পথ

এফিলিয়েশণ হচ্ছে কোন কোম্পানীর হয়ে প্রচারে সাহায্য করা। বিনিময়ে আপনি পাবেন কমিশন। আপনার ওয়েবসাইটে তাদের বিজ্ঞাপন ব্যবহার করবেন। এজন্য সাধারনত তাদের নিজস্ব টেক্সট লিংক, ব্যানার বিজ্ঞাপন ইত্যাদির ব্যবস্থা থাকে। গুগলের এডসেন্স এর সাথে তুলনা করতে পারেন। তাদের সদস্য হবেন, তাদের সাইট থেকে কোড আপনার সাইটে ব্যবহার করবেন, আপনার সাইটে তাদের বিজ্ঞাপন দেখা যাবে।
আয় যেখানে মুখ্য উদ্দেশ্য সেখানে বেশি আয়ের দিকে দৃষ্টি দেবেন এটাই স্বাভাবিক। আপনার যদি জানা না থাকে তাহলে জেনে নিন, এফিলিয়েশনে সবচেয়ে বেশি আয় করা যায় প্রথমত অনলাইন জুয়া থেকে, এরপর ফোরেক্স থেকে।
ফোরেক্স কি ?
ফরেন এক্সচেঞ্জ এর সংক্ষিপ্ত নাম।  বিষয়টি এমন, এক দেশের অর্থ আরেক দেশের অর্থে পরিনত করার পদ্ধতি। যেমন আপনি চীন থেকে পন্য আমদানী করতে চান, এজন্য বাংলাদেশে থেকেই ফোরেক্স কোম্পানীর মাধ্যমে চীনের মুদ্রা ব্যবহার করতে পারেন। এই হিসেব হয় প্রতিদিনের অর্থের মান অনুযায়ী।
কি পরিমান লেনদেন হয় এই ব্যবস্থা?
কোন কোন কোম্পানীর জন্য দৈনিক প্রায় ৪ ট্রিলিয়ন ডলার।  কাজেই এর এফিলিয়েশনে যে বেশি অর্থ পাওয়া যাবে এটাই স্বাভাবিক।
কাজের পদ্ধতি অন্যান্য এফিলিয়েশন পদ্ধতির মতই। আপনার নিজস্ব ওয়েবসাইট থাকতে হবে। অর্থসংক্রান্ত বিষয়ে হলে সেখানে ক্লিক করার সম্ভাবনা বেশি। যে কোম্পানীর এফিলিয়েশন চান তাদের সাইট থেকে এজন্য আবেদন করবেন। অনুমোদন হলে আপনার সাইটে তাদের কোড ব্যবহার করবেন। ভিজিটর বাড়ানোর চেষ্টা করবেন।
ভিজিটর আপনার সাইটে তাদের লিংকে ক্লিক করলে আপনি টাকা পাবেন। তাদের সেবা নিলে সেখান থেকে কমিশন পাবেন। আগেই যেমনটা বলা হয়েছে, পরিমানটা অনেক বড়।
যে কোন ফোরেক্স সাইটে গিয়ে তাদের এফিলিয়েশন সম্পর্কে জানুন, পছন্দমত কোন সাইটের এফিলিয়েশনের জন্য আবেদন করুন।

No comments:

Post a Comment