Tuesday, March 29, 2011

ইন্টারনেট থেকে আয় : ডাটা এন্ট্রি করে উপার্জন করুন

ডাটা এন্ট্রি করে অর্থ উপার্জনের জন্য আপনার একটিমাত্র দক্ষতাই প্রয়োজন, দ্রুত এবং নিখুতভাবে টাইপ করতে জানা। কাজ পাওয়া যায় খুব সহজেই।
বিশ্বের বহু কোম্পানী রয়েছে যাদের লক্ষ লক্ষ ফরম পুরন করা প্রয়োজন, অথচ একাজের জন্য পর্যাপ্ত লোক নেই। তারা দ্রুতই জেনে গেছে ইন্টারনেট এই কাজের জন্য উপযোগি মাধ্যম। খুব সহজে ব্যক্তি বা প্রতিস্ঠানের কাছ থেকে এই কাজ করিয়ে নেয়া যায়।
অধিকাংশ ক্ষেত্রেই যে ফরমগুলি পুরন করতে হয় সেগুলি ছোট। প্রতি ফরমের জন্য ৩০ থেকে ৫০ ডলার পাওয়া যায়। দিনে ৩০০ থেকে ২০০০ আয় করা অসম্ভব না। শুনে অবাক হতে পারেন, এই কাজ করে মাসে ৪০ হাজার ডলার আয় করার উদাহরন রয়েছে। অন্য কাজে জড়িত থাকলেও সপ্তাহে এক বা দুদিন একাজের জন্য বরাদ্দ রেখে অতিরিক্ত আয় করা যেতে পারে।
এজন্য আপনাকে যোগাযোগ করতে হবে কাজের মধ্যস্থতা করে এমন প্রতিস্ঠানের সাথে। আউটসোর্সিং এর জন্য বিভিন্ন সাইট রয়েছে।
মাই-ডাটা টিম এজন্য একটি স্বীকৃত ওয়েবসাইট। এখানে যোগাযোগ করতে পারেন।

এখানে সদস্য হওয়ার জন্য কিংবা কাজ পাওয়ার জন্য কোন ফি দিতে হয় না। ১৭ হাজারের বেশি কোম্পানীর সাথে যোগাযোগ রয়েছে তাদের। তাদের দাবী, তাদের কাছেও তারা টাকা নেয় না।
কাজ শুরুর জন্য প্রথমে তারা আপনাকে কিছু ডাটা দেবে এন্ট্রি করে নির্দিস্ট যায়গায় পাঠানোর জন্য। তাদের কর্মী হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য সেগুলি ঠিকভাবে এন্ট্রি করাই যথেষ্ট।
এছাড়া আপনার টাকা পাওয়ার জন্য পে-লিংক একাউন্টে নাম লেখাতে হয়। সেই তথ্য অনুযায়ী তারা আপনার নামে চেক অথবা অন্য মাধ্যমে টাকা পাঠাবে।
এছাড়া কাজ করার জন্য সব ধরনের পরামর্শ থেকে শুরু করে ই-মেইল সাপোর্ট সবকিছুই পাওয়া যাবে তাদের কাছ থেকে। 
স্বল্পকালীন কাজ
ফ্রিল্যান্সার, ওডেস্ক এর মত ক্রাউড সোর্সিং ওয়েবসাইটের সদস্য হতে  পারেন। সেখানে প্রতিনিয়ত নানাধরনের কাজ জমা হয়। পার্টটাইম, ফুলটাইম সবধরনের ডাটাএন্ট্রি কাজ পাওয়া যায় সেখানে।  কাজের ধরন, সংক্ষিপ্ত বর্ননা, আনুমানিক পেমেন্ট ইত্যাদি উল্লেখ করা থাকে। পছন্দমত কাজের লিংকে ক্লিক করে কত টাকায় করতে চান জানালে তারা আপনার সাথে যোগাযোগ করবে। এই সাইটেই কিছু কাজের নমুনা রয়েছে। সেখানে কাজের নিয়ম হল প্রথমে সদস্য হতে হয়। সদস্য হওয়া বা কাজ পাওয়া, করা কোনটিতেই খরচ নেই, তারা আয় থেকে কিছু কমিশন (১০%) রেখে দেয়। বড় ধরনের কাজ নিয়ে একাধিক ব্যক্তি মিলেও করতে পারেন। বাংলাদেশে এধরনের দল গড়ে কাজ করার উদাহরন রয়েছে। 
ডাটা এন্ট্রির মত একই ধরনের অন্যান্য কাজও পাবেন এধরনের সাইটে। সদস্য হওয়ার জন্য আপনার প্রয়োজন নিজস্ব ইমেইল এড্রেস। সদস্য হবেন এখান থেকে www.freelancer.com
অথবা আগে সদস্য হলে সরাসরি এই সাইট থেকেই কাজের জন্য আবেদন করতে পারেন। দেরী না করে কাজ শুরু করুন।



ফ্রিল্যান্সিং এবং ইন্টারনেটে আয়

34 comments:

  1. http://www.my-data-team.com/?id=TooNatural

    They claim 50 Dollar for the member-ship .
    As a beginner , Which i don't have .
    What can i DO ??

    ReplyDelete
  2. Try freelancer. You can get part/full time data entry job. There process is very simple.

    ReplyDelete
    Replies
    1. Thanks, but I'm bangladeshi so, problem is account option bangladesh name nil (pypal unavailable) pless give me way data entry job way.

      Delete
    2. অনেক সাইটে পেপল ছাড়াো স্ক্রিল, পেজা ইত্যাদি ব্যবহার করা যায়।

      Delete
  3. Eto tathya diye manushke sahajya karar janya aantarik krutajnata janai.

    Aamar duto prashana -

    1)Anek site-e boi-er hard copy scan kore post kara hoy. Aabar music sitegulote je gaangulo download kara jaay, segulo-o to sab copyrighted material. To eibhabe blog chalano-te copyright act ullanghan kara hoy na kimba ete kono jhamela hoy na?

    2)Internet theke download kore kono file nijer account-e re-upload korle kono jhamela hoy na?

    Daya kore taratari uttar deben.

    ReplyDelete
  4. চোর যতক্ষন ধরা না পড়ে ততক্ষন তার লাভ, এই নিয়মে এসব করা যায়। ধরা পড়লে জেল-জরিমানা হওয়ার সম্ভাবনা। কপিরাইট করা বই স্ক্যান করার বিষয়ে নিয়মিতই মামলা করা হয়।
    কোন ফাইল ডাউনলোড করে আপলোড করার সময় কপিরাইটের দিকে দৃষ্টি রাখাই ভাল। বিনামুল্যের সফটঅয়্যারের মত কপিরাইটের বাইরে ফাইল ব্যবহার করলে সমস্যা নেই।

    ReplyDelete
  5. Asankhya dhanyabad uttar deoyar janya. Kintu ete aamar confusion aaro bere gelo.Karan dirghadin dhore ei dharaner site cholchhe. Jodi mamla hoto tahole eto dirghkaal dhore ki site chalano jaay? Aabar dhara na porar-o sambhabana to pray nei. Tachhara besh kichhu reputed site-eo scanned boi post kara hoy. Hote pare tanra lekhakder sange chuktibaddha. Jodi ta hoy tahole aar kono confusion thakchhe na. Kintu beshir bhag site-i mone hoy chuktir dhar maday na.

    ReplyDelete
  6. বাংলাদেশে প্রায় সমস্ত সফটঅয়্যার পাইরেটেড কপি, সেটা মাইক্রোসফট এর মত কোম্পানী জানে। তারপরও ব্যবস্থা নেয় না। তার অর্থ এই না যে কখনো নেবে না। আসলে ব্যবস্থা নেয়ার কাজটি অত্যন্ত জটিল। ছোটখাট কারো নামে মামলা করতে যে খরচ সেটা তাদের জন্য অপচয়, সেকারনে তারা বড় কাউকে ধরে যেখানে কোটি ডলার জরিমানা করা যায়।
    বক্তব্য হচ্ছে, একে মুল হিসেবে ধরে কাজ করা কি বুদ্ধিমানের পরিচয় ? চেষ্টা করলে নিজের যোগ্যতাতেই ভাল কিছু করা সম্ভব।
    যদি পাইরেসি নির্ভর কিছু করতে হয় (বাধ্য হয়ে) তাহলে এটাও জেনে রাখুন যে কোন মুহুর্তে সেটা বাতিল করতে হতে পারে। যেমন গুগল এডসেন্স ব্যবহার করা সাইটে এমন কিছু পেলে তারা এডসেন্স একাউন্ট বাতিল করে দেবে।
    যাকিছু করুন, ভালভাবে ভেবে নিন। ধন্যবাদ।

    ReplyDelete
  7. Asankhya dhanyabad. Aami thik ei kathati-i jante chaichhilam je copyright owner chaile-i dhorte paren kintu dharen na. Jaai hoke, aabar dhanyabad.

    Aar anurodh roilo je shudhu aainer noy, bibeker bhoy-o jaate na thake sei dharaner kichhu kaajer katha ei site-e aalochana korben.

    Shubhechha roilo.

    ReplyDelete
  8. ভাইয়া,
    মাই ডাটা টিম এ একাউন্ট খোলার জন্য দেখি ওরা ৪৯ ডলার চাচ্ছে। এখানে তো বলা হল টাকা কাগবে না...

    ReplyDelete
  9. এই পোষ্ট লেখার সময় তাদের তথ্য অনুযায়ী লেখা হয়েছে। বর্তমানে নিয়ম পাল্টাতে পারে। ডাটা এন্ট্রি বা এধরনের কাজের জন্য ফ্রিল্যান্সার যথেষ্ট ভাল সাইট।

    ReplyDelete
  10. data team er moto onno kono free website nai?freelancer manei to bid koro. kintu bid kore amra notunra ki kaj pabo? Apni orokom kono site pele janaben please.

    ReplyDelete
  11. শুধুমাত্র ডাটা এন্ট্রি নিয়ে কাজ করা প্রতিস্ঠানগুলির ওপর বিশ্বাস করা কঠিন। অন্যদিকে ফ্রিল্যান্সার-ওডেস্ক এগুলি এত বড় প্রতিস্ঠান যে অনায়াসে নির্ভর করা যায়। এর সুবিধে হচ্ছে ক্রমে বেশি টাকার উন্নত কাজের দিকে যাওয়ার সুযোগ থাকে।
    বিড করে কাজ পেতে সমস্যা নেই। বাংলাদেশে বহু মানুষ কাজ করছে। শুরুতে ফিক্সড রেটের কাজের চেষ্টা করতে পারেন। তাদের তথ্য অনুযায়ী প্রথম কাজ পাওয়ার জন্য গড়ে ৬ সপ্তাহ সময় লাগে। লেগে থাকুন।

    ReplyDelete
  12. Apnar blog ta besh bhalo apnake asankho dhanyabad apnar jana bibhinno tathya amader sange share korchhen bole

    ReplyDelete
  13. vaya... www.my-data-team.com .. ami jodi 49 $ die join kori, asoley ki per day 300 - 1000 $ earn kora somvob?? vaya kichu mone korben na..kichu data entry korle eto taka!! eta kototuku bisshashjoggo? dhonnobad

    ReplyDelete
  14. ডাটা নি্ট্রি করে দিনে ৩০০-১০০০ ডলার আয় করার কথা অতিরঞ্জন। আপনি টাকা দিয়ে কোথাও সদস্য না হয়ে বরং ফ্রিল্যান্সার এর মত সাইটে ডাটা এন্ট্রি কাজ খোজ করুন। মাসে অন্তত ৩০০-১০০০ ডলার আয় করা যাবে।

    ReplyDelete
  15. Just after reading the article, i visited my-data-team.com . They charge $49.95 to become a member because they'll provide training and all necessary softwares. So, what is your suggestion? is it worthy to pay such amount?

    ReplyDelete
  16. For data entry job, is it enough to have knowledge about mocrosoft word or we must have idea about microsoft excel and microsoft access as well?

    ReplyDelete
    Replies
    1. অধিকাংশ ডাটা এন্ট্রি কাজ হচ্ছে দেখে দেখে টাইপ করা। এজন্য ওয়ার্ড জানাই যথেষ্ট। যেহেতু পিডিএফ দেখে টাইপ করতে হয় সেহেতু কখনো কখনো কনভার্টার সফটঅয়্যার ব্যবহার করে অনেকটা সুবিধে পাওয়া যায়। অল্প কিছু কাজে বলা হতে পারে ওয়ার্ডের বদলে এক্সেলে কিংবা এক্সেস ফঅইল দিতে হবে। এক্সেল-এক্সে না জানা থাকলে শুরুতেই সেদিকে দৃষ্টি না দেয়াই ভাল।
      মাই-ডাটা টিম সম্পর্কে ইন্টারনেটে যাকিছু রিভিউ রয়েছে সেখানে ভাল-মন্দ দুই বলা হয়েছে। তারা পুরোপুরি ঠকায় না তবে যথেষ্ট বাড়িয়ে বলে এটা নিশ্চিত। টাকা দিয়ে সেখানে (বা অন্য কোথাও) সদস্য না হয়ে বরং বিনামুল্যে যেখানে কাজ পাওয়া যায় সেখানে যোগাযোগ করুন।

      Delete
    2. Could u please explain a bit about the CONVERTER SOFTWARE? How it works and where we may find it?

      Delete
    3. PDF Converter নামে একধরনের ছোট ইউটিলিটি সফটঅয়্যার পাওয়া যায়। এর কাজ পিডিএফকে ওয়ার্ড ফাইলে পরিনত করা। একবার সেটা করে নিলে পুরো টাইপ করার বদলে ওয়ার্ডে ওপেন করে ভুল সংশোধন এবং অন্যান্য কাজ করাই যথেষ্ট। ইন্টারনেটে পিডিএফ কনভার্টার লিখে সার্চ করে ডাউনলোড করতে পারেন।

      Delete
  17. ami jodi my data team a jog di taka dia ami ki protarito hobo na, plz ektu janaben

    ReplyDelete
    Replies
    1. মাই ডাটা টিম নির্ভরযোগ্য সাইট না। সেখানে টাকা না দেয়াই ভাল।

      Delete
  18. http://www.my-data-team.com/
    I also understand that a one-time-only $49.95 fee is the only money I will EVER have to pay for everything that is offered with this program.

    Dada aponar deo site a to one-time fee dite hobe.

    without investment a data entry genuine site ki ache. janale upokrito hobo.

    Uttam

    ReplyDelete
    Replies
    1. ওডেস্ক-ফ্রিল্যান্সার ইত্যাদি সাইট সবদিক থেকেই ভাল। ডাটা এন্ট্রি থেকে শুরু করে সব ধরনের কাজ পাওয়া যায়। ফি না দিয়ে ব্যবহার করা যায়, দিলে অতিরিক্ত সুবিধে পাওয়া যায়।

      Delete
  19. my data team er site ta ami dekhechi, sekhane tara bolche je eta scam site na tader biruddhe kono complain nai, abar eta paypal verified,abar apni bolchen eta nirvor joggo site na, tahole to ami bolbo apni ai post ta apnar blog theke soria nea uchit tai, karon ami mone korchi apni oder hoye advertising korchen, keo jodi protarito hoy tahole er dayvar apnkai nite hobe.

    ReplyDelete
  20. Vaia apnar post gulo amar khub valo lage..keep it on ..ami apnar dara inspire hoitasi..amar ekta question sheta holo ..........freelancer ba odesk ba elance jai hok na keno ...ami ki likhe search dile data entry er job paoa jabe..don't mind i m new in this freelancer world...i would like to help from you..Thank you.

    ReplyDelete
    Replies
    1. প্রতিটি সাইটে ডাটা এন্ট্রি কাজের জন্য পৃথক বিভাগ দেয়া আছে। সেখানে সহজে পছন্দমত কাজ খুজে বের করা যায়।

      Delete
  21. your post is very nice.I have also blog Earn Money 24 Online ইন্টারনেট থেকে আয় করুণ সহজেই If you have free time please visit my blog. I will see this type of post again in your blog" . I hope that PTC is the Best way for online earning.Best and Trusted PTC
    1. www.neobux.com
    2. www.ClixSense.com
    3. www.GptPlanet.com
    4. www.AdPageViews.com
    5. www.freebitcoin.com

    ReplyDelete
  22. এই পোষ্ট লেখা হয়েছিল তাদের সাইটের তথ্য এবং অন্য রিভিউ থেকে তথ্য নিয়ে। বাস্তবে এই সাইট ব্যবহার করেছেন এমন কারো দেখা পাইনি। আমি নিজে ডাটা এন্ট্রির কাজ করি না।
    ফ্রিল্যান্সার, ওডেস্ক ইত্যাদি সাইটে ডাটা এন্ট্রি কাজ পাওয়া যায়। শুরুতে কাজ পাওয়া কঠিন হলেও এটাই ভাল যায়গা। আপনি যখন কাজ করবেন তখন আয় থেকে জবসাইট কমিশন নেবে, কাজেই টাকা দিয়ে সদস্য হওয়া প্রয়োজন হয় না।

    ReplyDelete
  23. আপনার এন্ড্রয়েড ফোন দিয়ে ইন্টারনেট থেকে আয় করুন প্রতিদিন 300+ থেকে 800+ টাকা। মাসে 9,000+ থেকে 24,000+ টাকা খুব সহজে শুধু একটি সফটওয়্যার এর মাধ্যমে।
    ১/ এজন্য আপনাকে নিচে জেই এপ টি দিয়েছি সেটি ইন্সটল করুন এপটির নাম WHAFF Rewards এটি মাএ 12 mb।
    অথবা,
    Play Store link___
    https://play.google.com/store/apps/details?id=com.whaff.whaffapp ২/তারপর আপনার ফেসবুক আইডি দিয়ে লগইন করতে হবে। ভয় পাবেন না এটা আপনার ফেজবুক আইডির কোন ক্ষতি করবে না। আপনি চাইলে আপনার ফেক একটি আইডি ব্যবহার করতে পারেন।
    ৩/ফেসবুক আইডি দিয়ে লগিং করার পর আপনে welcome bonus পাবেন ০.২০$ আর তারপর চাইবে , Enter Your Invitation code এর নিচে খালিঘরে CG00555লিখুন।করুন। আপনার কাজ শেষ।আপনি সাথে সাথে পেয়ে যাবেন আরো $0,30 US ডলার। বি: দ্র: এই code না লিখলে আপনি ০.৩০$ পাবেন না। তাই সাবধনতার সহিত codeCG00555লিখুন ৪/WHAFF Rewards আপনাকে প্রতিদিন কিছু এপ ডাউনলোড এর জন্য দিবে আপনে সেই এপ গুলা ডাউনলোড করলে টাকা পাবেন। জেমন কোন এপ ডাউনলোডে ০.৪০$ আবার কোনটা ০.৩০ $ করে দেবে।এর চেয়ে বেসি দেয় আবার কম ও দেয়। আপনে এবাবে ও ডলার কামাতে পারবেন।
    ৫/ WHAFF Rewards এর সব চেয়ে বড় সুবিদা হলো এটা রেফারেল সিসটেম মানে আপনে কাউকে জয়েন করালে আপনে পাবেন ০.৩০$ us ডলার।লগইন করার পর আপনাকে একটিInvitation কোড দেওয়া হবে যেমন:CG00555 আপনার বন্ধুকে WHAFF Rewards এ invite করে আপনি প্রতি বন"্ধুরকাছ থেকে পাবেন $0.30 US ডলার।আপনার বন্ধু আপনার invitation কোড দিয়ে লগইন করলেই তা আপনার WHAFF Rewards অ্যাকাউন্টে যোগ হয়ে জাবে।
    "
    ৬/ডেইলী ফ্রি Rewards বোনাস,ঃ আপনে প্রতিদিন এপটি ওপেন করলে পাবেন ০.০১$ ডলার
    ৭/play bonusঃ WHAFF Rewards থেকে ডাউন লোড করা প্রতিটা এপ আপনে প্রতিদিন ওপেন করলে পাবেন ০.০৫$ডলার।
    ৮/ rewards everyday একটা ওপসন আছে ওটাতে ক্লিক করলে পাবেন ০.০১$।
    WHAFF Rewards এ পাবেন আরো অনেক সুবিদা
    আপনে মন দিয়ে কিছু সময় কাজে লাগিয়ে ২দিনেই ১০$ ইনকাম করতে পারবেন। আপনার বন্দো প্রতিবেশি এখন প্রায় ৯০% লোক ই এন্ড্রয়েড মোবাইল চালায়। আপনে জদি আপনার মামা,কাকা বন্দো, জাদের ই এন্ড্রয়েড ফোন আছে তাদের কে জয়েন করাতে পারলেই পেয়ে জাবেন ১০$ =৮০০ টাকা বা আপনে কিছু এপ ডাউনলোড করেও ১০$ ইনকাম করতে পারবেন আর সেটা আপনে ২ দিনেই পারবেন।আর এপ ডাউনলোড করলে তো টাকা পবেন ই।জিবনে তো আনেক মেগাবাইট খরচ করেছেন এবার মাএ ২০ মেগাবাইট খরচ করে দেখেন।
    এখান থেকে আপনে ১০০% টাকা পাবেন আমার কথা বিশ্বাস না হলে google বা google paly store এ গিয়ে app টইা review check করুন।
    ৯/আপনি আপনার টাকা তোলার জন্য skrill এ একাটা একাউন্ট খোলতে পারেন। google এ skrill লিখে search acount টি খুলে আপনি খুব সহযে dabit card অথবা ব্যাংক একাউন্টের মাদ্ধমে তোলতে পারেন।

    ReplyDelete
  24. ডাটা এন্টির কাজ কি একই কম্পিউটার থেকে কয়েক সাইটে করা যাবে?যেমন ধরুন freelancer.com এ কাজ করতেছি সেই সাথে odesk.com কাজ করতে পারব কি না?

    ReplyDelete
    Replies
    1. ফ্রিল্যান্স জব সাইটে কম্পিউটার/ইন্টারনেট বিষয়ে কোন সিমাবদ্ধতা নেই। যে কোন যায়গাতেই কাজ করতে পারেন।

      Delete
  25. ডাটা এন্ট্রি করে উপার্জন

    ReplyDelete