Monday, May 16, 2011

ফ্রিল্যান্সিং কাজকে সহজ করার জন্য কুয়োরা

কুয়োরা ব্যবহার করে ফ্রিল্যন্সিং কাজে আগের থেকে অনেক ভাল ফল করতে পারেন।
কুয়োরা কি ?
কুয়োরা www.quora.com হচ্ছে একটা সোস্যাল্ নেটওয়ার্ক সাইট। অনেকটা www.answers.yahoo.com  কিংবা www.ask.com এর মত। ব্যবহারকারী হিসেবে সেখানে প্রশ্ন করতে পারেন, কোন প্রশ্নের উত্তর দিতে পারেন। যে কোন বিষয়েই। ফল হিসেবে তৈরী হয়েছে এমন একটি যায়গা যেখানে সবধরনের তথ্য পাওয়া যায়।
ফ্রিল্যান্সার হিসেবে সেখানে কি উপকার পাবেন ?
আপনার অভিজ্ঞতা কম বা বেশি যাই হোক না কেন, সবসময়ই জানার কিছু থাকে। প্রত্যেকেরই বিশেষ কোন বিশেষ বিষয়ে বিসদভাবে জানা প্রয়োজন হয়। কুয়োরা আপনার সেই জানার যায়গা হতে পারে। আপনি হয়ত ফ্রিল্যান্সার সম্পর্কে কোন প্রশ্ন করতে চান যার উত্তর তাদের ওয়েবসাইটে নেই। এখানে খোজ করুন। যদি এখানেও না থাকে আপনার প্রশ্নটি জমা দিন, উত্তর পাবেন।
এখানে একাউনট করলে অন্যান্য ফ্রিল্যন্সার কিংবা ক্লায়েন্ট সকলের সাথে যোগাযোগের পথ সুগম হয়। আপনি সেখানে নিজের ট্যাগ তৈরী করতে পারেন। এই পদ্ধতি কাজ করে টুইটার কিংবা ফেসবুকের মতই।
আপনার প্রচারের জন্যও কুয়োরা ভাল ভুমিকা রাখতে পারে। আপনি ক্লায়েন্টের কাছে যে প্রশংসা পেয়েছেন সেটা তুলে ধরতে পারেন। কিংবা অন্য কোন ফ্রিল্যান্সার হাতের কাজ শেষ করতে পারছে না, তার কাজ করে দিতে পারেন। ফ্রিলান্সিং কাজের জন্য বিষয়টি খুবই গুরুত্বপুর্ন ভুমিকা পালন করে।
কুয়োরা এখনই একটি গুরুত্বপুর্ন সাইট হয়ে উঠেছে ফ্রিল্যান্সারদের কাছে। আগামীতে আরো বড় ভুমিকা রাখবে। আপনি এখনই এর সদস্য হতে পারেন।

No comments:

Post a Comment