Tuesday, March 13, 2012

ব্যানার বিজ্ঞাপন তৈরীর জন্য AdKreator

আপনি ইন্টারনেটে প্রচারের জন্য ব্যানার বিজ্ঞাপন তৈরী করতে চান। এজন্য দুটি পথে যেতে পারেন। নিজেই গ্রাফিক ডিজাইন শিখে কাজটি করতে পারেন। অথবা কাউকে টাকা দিয়ে কাজটি করাতে পারেন।
তৃতীয় আরেকটি পথ হতে পারে এড-ক্রিয়েটর নামের পদ্ধতি। তাদের সদস্য হবেন, টেম্পলেট থেকে ডিজাইন সিলেক্ট করবেন, নিজের টেক্সট টাইপ করে দেবেন। এরপর সেটা ব্যবহার করবেন। এমনকি সেটা ডাউনলোড করার প্রয়োজনও নেই, সরাসরি তাদের সার্ভারে রেখেই ব্যবহার করা যাবে।
এড-ক্রিয়েটর পুরোপুরি ইন্টারনেটভিত্তিক ব্যবস্থা। কোন সফটঅয়্যার ডাউনলোড-ইনষ্টল করার প্রয়োজন নেই। নিয়মিত ইন্টারনেট ব্যবহার করলে হয়ত এরই মধ্যে বহু বিজ্ঞাপন দেখেছেন তাদের ব্যবস্থায় তৈরী। আন্তর্জাতিকভাবে হিসেব করা হয় একটি ব্যানার বিজ্ঞাপন তৈরীর খরচ ৫০ ডলার। সেখানে এই পদ্ধতি ব্যবহার করা যায় বিনা খরচে।
এড-ক্রিয়েটরে দুধরনের একাউন্ট ব্যবহার করা যায়। একটি বিনামুল্যের। তাদের সাইটে গিয়ে সদস্য হবেন এবং ব্যবহার করতে থাকবেন। সীমাবদ্ধতা হচ্ছে আপনি একটিমাত্র টেম্পলেট সেভ করার সুযোগ পাবেন। অন্য টেম্পলেটগুলি দেখার ব্যবস্থা থাকলেও সেভ করা যাবে না। বিজনেস একাউন্টে সবগুলি টেম্পলেট ব্যবহার করা যাবে। এজন্য ১৯.৯৫ ডলার দিতে হয়। তাদের রয়েছে শতশত টেম্পলেট, সাধারনত প্রতি সপ্তাহে নতুন টেম্পলেট যোগ করা হয়।

এফিলিয়েশন থেকে আয়
তাদের বিনামুল্যের সদস্য হয়েও এফিলিয়েশন থেকে আয় করতে পারেন। তাদের লিংক প্রচার করলে সেখান থেকে যা আয় হবে তার ভাগ পাবেন। বিনামুল্যের সদস্য হিসেবে ৫% এবং বিজনেস একাউন্টের জন্য ৩০%।
কাজেই এফিলিয়েশনের আয়ের পথ হিসেবেও একে ব্যবহার করতে পারেন। যত বেশি বিক্রি হবে আপনার আয় তত বেশি এই নিয়মে নিয়মিত আয় হতে থাকবে।

তাদের ঠিকানা : www.adkreator.com

No comments:

Post a Comment