Friday, August 5, 2011

ইউলিড ভিডিও এডিটর টিউটোরিয়াল : টাইটেল তৈরী

ইউলিড মিডিয়া ষ্টুডিও প্রো ব্যবহার করে ভিডিও এডিটিং এর সময় খুব সহজে টাইটেল তৈরী করে নিতে পারেন। সাধারন টেক্সট এর সাথে বিভিন্ন ধরনের ষ্টাইল এবং ইফেক্ট ছাড়াও এনিমেটেড টেক্সট এবং স্ক্রলিং টেক্সট ব্যবহার করা যাবে এতে।
.          টাইটেল তৈরীর জন্য Insert Title Clip আইকনে ক্লিক করুন। টাইটেল তৈরীর স্ক্রিন পাওয়া যাবে।
.          যা লিখতে চান সেটা টাইপ করুন।
.          Font & Color ট্যাব থেকে লেখার জন্য ফন্ট, সাইজ, এলাইনমেন্ট, রং, অপাসিটি ইত্যাদি পরিবর্তন করে নিন। ডানদিকে প্রিভিউ অংশে সঠিক অবস্থান এবং মাপ দেখে নিন। ইচ্ছে করলে এখানেই টাইটেলের সময় ঠিক করে দিতে পারেন, অথবা টাইমলাইনে নেয়ার পর ড্রাগ করে সময় পরিবর্তন করতে পারেন।
.          Animation ট্যাব ক্লিক করুন। এখানে অনেকগুলি এনিমেশন প্রিসেট রয়েছে। Type ড্রপডাউন লিষ্ট থেকে কোন ধরনের এনিমেশন পেতে চান সিলেক্ট করুন। যে কোনটির প্রিভিউ দেখার জন্য সেটি সিলেক্ট করুন এবং প্রিভিউ উইন্ডোতে প্লে বাটনে ক্লিক করুন।
.          Type Effect ট্যাবে ক্লিক করুন। Effect ড্রপডাউন লিষ্ট থেকে ইফেক্টের ধরন সিলেক্ট করুন। যে কোন ইফেক্টের প্রিভিউ দেখার জন্য সেটি সিলেক্ট করে প্লে বাটনে ক্লিক করুন।
.          সবকিছু পছন্দমত হওয়ার পর OK বাটনে ক্লিক করুন।
.          মাউস পয়েন্টারকে V1 কিংবা V2 ট্রাকে (ওভারলে ট্রাক) এনে টাইটেলকে সঠিক যায়গায় বসান। এরফলে ভিডিওর ওপর টাইটেল দেখা যাবে।


No comments:

Post a Comment