Sunday, March 11, 2012

ক্লিক করে আয়ের জন্য Neobux

পিটিসি সাইট ব্যবহারের জন্য যে তথ্যগুলি জানা প্রয়োজন তাদের মধ্যে রয়েছে সেই সাইট গ্রহনযোগ্য কি-না, সব দেশে ব্যবহার করা যায় কি-না, টাকা দেয়ার মাধ্যম কি, নিয়মিত টাকা দেয় কি-না ইত্যাদি। এধরনের সাইট পর্যালোচনা করে আগে ক্লিকসেন্স, পিটিসি-বক্স এদের পরিচিতি তলে ধরা হয়েছে। আরো কিছূ সাইটের পরিচিতি তুলে ধরা হচ্ছে ধারাবাহিকভাবে।
নিওবাক্স সবচেয়ে জনপ্রিয় এবং বিশ্বস্ত সাইটগুলির একটি। বিনামুল্যের সদস্য হয়েও টাকা পাওয়ার সমস্যার কথা জানা যায়নি। তাদের ওয়েবসাইটের ফোরামে অনেকেই টাকার পাওয়ার প্রমান প্রকাশ করেন।
তাদের দেয়া টাকার পরিমান প্রতি ক্লিকে ০.০০১ থেকে ০.০১৫ ডলার। ২ ডলার জমা হলেও টাকা পাওয়া যায়। পেপল এবং এলার্ট-পে এর মাধ্যমে টাকা দেয়। সব দেশ থেকেই ব্যবহার করা যায়।
রেফারেল ক্লিক থেকে আয় করা গেলেও ৩০ জনের একটি সীমাবদ্ধতা রাখা হয়েছে।  ব্যবহারের সাথেসাথে এই সংখ্যার বৃদ্ধি পায়। সিলভার সদস্যপদের জন্য এই সংখ্যা ৪০০ জন। ৫০০ পয়েন্টের জন্য ১টি করে রেফারেল বৃদ্ধি পাবে, ৩০ হাজার পয়েন্টের জন্য ১ বছরের গোল্ডেন মেম্বারশীপ পাওয়া যাবে।
এছাড়া প্রতিদিন বেশকিছু পুরস্কার দেয় তারা গোল্ডেন মেম্বারদের জন্য। ১২ জনকে মোট ১০৮০ ডলার, ১২০৯ জনকে মোট ১৩০০ ডলার। এছাড়া পুরস্কার হিসেবে পয়েন্ট যোগ হয়।
এডএলার্ট নামে একটি সফটঅয়্যার ডাউনলোড করে ইনষ্টল করতে পারেন। এরফলে যখনই ক্লিক করার জন্য বিজ্ঞাপন আসবে তখন আপনাকে সেটা জানানো হবে। তাদের সাইটে যাওয়া প্রয়োজন হবে না। ফায়ারফক্স, ক্রোম, ইন্টারনেট এক্সপ্লোরার, সাফারি এসব ব্রাউজারের সাথে কাজ করবে এই সফটঅয়্যার।
প্রতিটি বিজ্ঞাপন দেখার জন্য প্রতি ঘন্টায় তারা ১২০ জনকে ০.৫০ ডলার দেয়। এজন্য এডপ্রাইজ নামের বিজ্ঞাপনে ক্লিক করতে হবে। অন্যান্য বিজ্ঞাপনে ক্লিক করলে এই বিজ্ঞাপনের সংখ্যা বৃদ্ধি পায়। এডপ্রাইজ এর সমস্যা হচ্ছে পুরস্কার না পেলে ক্লিকের জন্য টাকা জমা হবে না।
একটি আইপি এড্রেস ব্যবহার করে ২৪ ঘন্টার মধ্যে ক্লিক করা যাবে। অন্য কথায়, ২৪ ঘন্টার মধ্যে সাইবার কাফে অন্য কোথাও থেকে ক্লিক করার চেষ্টা করলে একাউন্ট বাতিল হতে পারে।
সদস্য হওয়ার পর ৭২ ঘন্টার মধ্যে একাউন্ট ব্যবহার না করলে একাউন্ট বাতিল করা হবে। এরপর ৩০ দিন কাজ না করলে সাময়িকভাবে এবং ৬০ দিন কাজ না করলে স্থায়ীভাবে বন্ধ করা হবে।
কাজেই যদি নিয়মিত ব্যবহার করতে চান তাহলে সদস্য হওয়া ভাল।
বাংলাদেশে অনেক ইন্টারনেট সংযোগের জন্য ভেরিয়েবল আইপি ব্যবহার করা হয়, অর্থাত একই আইপি এড্রেস একেক সময় একেকজন ব্যবহার করেন। কাজেই বাংলাদেশ থেকে ক্লিক করার সময় মেসেজ পেতে পারেন আগেই কেউ সেই আইপি ব্যবহার করে সেই বিজ্ঞাপনে ক্লিক করেছে (২৪ ঘন্টার মধ্যে)। এছাড়া কোন কোন লিংক বাংলাদেশের জন্য প্রযোজ্য নাও হতে পারে।
এছাড়া তাদের নানারকম অফার আছে যেগুলি ব্যবহার করে দিনে ২০-৩০ ডলার আয়ের উদাহরন রয়েছে। নিওবাক্সকে বলা হয় এলিট পিটিসি। সবচেয়ে পছন্দের একটি পিটিসি সাইট।

নিওবাক্স একাউন্ট তৈরী করুন এখান থেকে : http://www.neobux.com/

সদস্য হওয়ার সময় এলার্ট-পে এড্রেস দিতে হয়। আগেই এলার্ট-পে একাউন্ট তৈরী করে নিন।

8 comments:

  1. good post
    Seo tutorial Bangla and English,Text and Video,Earn money online real tips and real PTC site here
    http://banglatutorial060.blogspot.com/

    ReplyDelete
  2. Admin ami to Broadband line use kori so amar ai problem hoy je bole onno ip theke ad dhaka hoyse....mani amar ip onno kew use kore ad dhakse.tai ami ip hider use kori ata ki kono problem hobe....?R broadband ar ip to shareware so sabar e aki ip show kore net a..ara muloto kon ip ta dhaka net ar ip na amar laptoper ip...?

    ReplyDelete
    Replies
    1. ISP দুভাবে আইপি ব্যবহারের সুযোগ দেয়, শেয়ারড (একই আইপি একেক সময় এককজন ব্যবহারের সুযোগ পায়) এবং ডেডিকেটেড (যেখানে একজন ব্যবহারকারীর জন্য আইপি নির্দিষ্ট)। ডেডিকেটেড আইপির জন্য খরচ বেশি। যথেষ্ট আয় নিশ্চিত না হলে ব্যবহার করা কঠিন। আপনার আইএসপির কাছে খোজ নিতে পারেন ডেডিকেটেড আইপির জন্য তারা কত ফি নেবে।
      মোবাইল হ্যান্ডসেট থেকে ইন্টারনেট ব্যবহার করলে এই সমস্যা এড়ানো যায়।

      Delete
    2. Md.Murad Molla vaiya,jkn dekben ei problm dekacce thkn apni apnar account theke logout kore apnar internet connectiopn ta off korben..then abr on kore log in krben..problm chole jabe

      Delete
  3. এটা খুবই ভাল একটা পোস্ট About Neobux, মাফকরবেন আমি একটা লিঙ্ক অ্যাড করলাম। এখানে PTC, Neobux and Payza নিয়ে বিস্তারিত খুব ভাল ভাবে উপাস্থাপন করেছে। http://goo.gl/4q30k6

    ReplyDelete
  4. এই ব্লগ পোস্ট টি বেশ চমৎকার। Admin কে Thanks.
    আজ থেকে ৫ বৎসর আগেও অনেকেই বিশ্বাস করতে চাইতেন না যে online/ Internet থেকে টাকা ইনকাম করা যায়। কিন্তু খুব মজার বিষয় আজ online/Internet থেকে টাকা ইনকাম করা যায় এ কথা জানেন না এমন মানুষ খুব কমই পাওয়া যাবে । কিন্তু তারপরও Internet থেকে টাকা ইনকাম নিয়ে এখনও অনেক শিক্ষিত মানুষের মাঝে অনেক ভুল ধারনা আছে। আমরা অনেকেই ভেবে থাকতে পারি Internet থেকে টাকা ইনকাম মানে oDesk,Elance এর মত market place এ শুধু কাজ করা। বিষয়টা মোটেই এখানে সিমাবদ্ধ নয়। PTC Site, Neobux and Payza নিয়ে বিস্তারিত জানতে ঘুরে আসতে পারেন http://www.ptcsite-bd.blogspot.com

    ReplyDelete
  5. nice post but i am not understanding your poost

    ReplyDelete
  6. blog ti kub sundor valo legece aro jante visit korun www.bestbanglaptcsite.blogspot.com

    ReplyDelete