Saturday, May 21, 2011

ইন্টারনেটে টাকা আয় : সবচেয়ে বেশি আয় করা যায় কিভাবে – ৫

আপনার নিজস্ব ওয়েবসাইট নেই, আগামীতে অল্পদিনের মধ্যে তৈরী করার ইচ্ছেও নেই। এমন অবস্থায় এফিলিয়েটেড মার্কেটি করবেন কিভাবে ?
সেটা সম্ভব। তার আগে একবার আপনার ইন্টারনেট অভিজ্ঞতার কথা স্মরন করুন। আপনি নিশ্চয়ই ইন্টারনেটে বহু ই-বুক পেয়েছেন বিবিধ বিষয়ে। ধরুন কোন একটি ওয়েবসাইট তৈরীর সফটঅয়্যার কিংবা এসইও টুল ব্যবহার করে কোন ব্যক্তি মাসে কত হাজার ডলার আয় করেছে এইসব তথ্য। আপনি হয়ত অবাক হয়ে নিজেকেই প্রশ্ন করেছেন, এসব কথা জানানোর জন্য আরেক ব্যক্তি সময় এবং শ্রম ব্যয় করেছেন কেন ? নিশ্চয়ই এতে কোনভাবে লাভের বিষয় আছে।
এটাই এফিলিয়েটেড মার্কেটিং। সেই ই-বুকে সবকিছু বর্ননা করার পর আপনাকে সেই সফটঅয়্যার বা সেবার পাওয়ার সাইটের লিংক দেয়া হয়েছে।  লক্ষ করলে দেখবেন সেই লিংকে ওয়েবসাইটের ঠিকানার সাথে একটি কোড রয়েছে। এটা তার আইডি। এই লিংকে ক্লিক করে কেউ সেই সাইটে গেলে আইডি অনুযায়ী তার হিসেবে টাকা জমা হবে।
আপনি যে বিষয়ে লিখতে পারেন সেই বিষয়ে অন্যকে আগ্রহি করে কিছু লিখুন। আগ্রহ তৈরী হলে তবেই অন্যেরা আপনার ডাকে সাড়া দেবে। ইন্টারনেট থেকে আয় করে যখন বহু মানুষ ভালভাবে জীবন কাটাচ্ছে তখন বাস্তব উদাহরন দেখাতে সমস্যা হওয়ার কথা না। নিজে কাজ করুন, তাকেই উদাহরন হিসেবে উল্লেখ করে লিখুন। যার অভিজ্ঞতা আছে তার কথাই মানুষ বিশ্বাস করে।
আপনার বিষয়ের সাথে মানানসই  বিষয়ের এফিলিয়েশন নিন। তারপর ই-বুক তৈরী করে বিভিন্ন সাইটে আপলোড করুন। ওয়েব সাইট ছাড়াও অর্থ উপার্জনের সুযোগ পাবেন।
লক্ষ রাখবেন, এখানেও কিছু নিয়ম রয়েছে। ভুল তথ্য দেবেন না। সব ভুলই একসময় ধরা পরে। বিভ্রান্ত করবেন না, মিথ্যে আশ্বাস দেবেন না। সত্যিকারের অর্থেই অন্যের উপকার হয় এমন বিষয় নিয়ে লিখুন।
ইমেইল ব্যবহার করে এই পদ্ধতিতে লিংক বিতরন করতে পারেন। সেজন্য আপনার প্রয়োজন হবে বহুসংখ্যক ইমেইল এড্রেস সংগ্রহ করা এবং তাদের কাছে মেইল পাঠানোর কোন সফটঅয়্যার। মুলত এই কাজের জন্যই সফটঅয়্যার রয়েছে যা ইমেইল এড্রস সংগ্রহ, লিংকসহ এইচটিএমএল মেইল তৈরী এবং পাঠানোর কাজ করে।
এফিলিয়েটেড মার্কেটিং এর জন্য ওয়েবসাইট জরুরী। কিন্তু সেটা না থেকেও অনেকেই একাজ করছেন। আপনার পক্ষেও সম্ভব।

No comments:

Post a Comment