Wednesday, July 6, 2011

ইন্টারনেটে টাকা আয়: অর্থ গ্রহনের জন্য ব্যবহার করতে পারেন AlertPay

ইন্টারনেটে যেভাবেই আয় করুন না কেন, টাকা হাতে পাওয়ার জন্য আপনার প্রয়োজন একটি কার্যকর লেনদেন ব্যবস্থা। ডেবিট/ক্রেডিট কার্ড এবং পেপল এজন্য প্রচলিত এবং জনপ্রিয় পদ্ধতি। কিন্তু যখন এদুটির কোনটিই ব্যবহারের সুযোগ আপনার হাতে নেই (যেমন বাংলাদেশে) তখন আপনাকে অন্য পথ খুজতে হয়। এমন একটি ব্যবস্থা হতে পারে এলার্ট-পে। প্রথমত বাংলাদেশে থেকে ব্যবহার করা যায়, দ্বিতীয়ত যে কোন মাধ্যমে থেকে অর্থ গ্রহন করা যায় বা অন্যকে প্রদান করা যায়।
অর্থ প্রদানের জন্য কেউ ব্যবহার করবেন ডেবিট/ক্রেডিট কার্ড, অথবা ব্যাংক চেক, অথবা ব্যাংক অয়্যার। যিনি সেই অর্থ পাবেন তিনিও এর যে কোনটি ব্যবহার করবেন। এলার্ট-পে এই দুইয়ের মাঝখানে থেকে সমম্বয়ের কাজ করবে।
.          এলার্ট-পে এর সদস্য হওয়ার জন্য তাদের সাইটে গিয়ে একাউন্ট তৈরী করবেন (কোন খরচ নেই। এজন্য প্রয়োজন হবে একটি ই-মেইল এড্রেস এবং অন্যান্য ব্যক্তিগত তথ্য। একাউন্ট তৈরীর পর লেনদেনের জন্য আপনার ইমেইল একাউন্ট এবং পাশওয়ার্ড ব্যবহার করে তাদের সাইটে ঢুকতে হবে।
.          আপনার পরিচিতির জন্য একটি কোড (Transaction PIN) তৈরী করবেন। প্রতিবার লেনদেনের সময় কোডটি ব্যবহার করতে হবে।
.          কাউকে টাকা দেয়ার জন্য আপনার একাউন্টে টাকা জমা থাকতে হবে। টাকা জমা করা যাবে ক্রেডিট কার্ড থেকে বা যে ব্যংকের বিপরীতে একাউন্ট করবেন সেই একাউন্ট থেকে।
.          সেন্ড মানি বাটনে ক্লিক করে যাকে টাকা দিতে চান তাকে টাকা পাঠাবেন। দুপক্ষই একটি ই-মেইলের মার্ধমে বিষয়টি জানবেন।
.          টাকা সাথেসাথে প্রাপকের কাছে চলে যাবে।
.          প্রাপক ডেবিট/ক্রেডিট কার্ড, ব্যাংক চেক যে কোনভাবে টাকা উঠানোর সুযোগ পাবেন।

এলার্ট পে ৩ ধরনের একাউন্ট ব্যবহারের সুযোগ দেয়। পারসোনাল ষ্টার্টার, পারসোনাল প্রো এবং বিজনেস।
পারসোনাল ষ্টার্টারে টাকা গ্রহন বা প্রদানের জন্য ক্রেডিট কার্ড ব্যবহার করা যায় না। এতে টাকা পাঠানো বা গ্রহনের জন্য (মাসে ৪০০ ডলার পর্যন্ত অথবা একাউন্টের মেয়াদে ২০০০ ডলার) কোন ফি দিতে হয় না। একাউন্ট থেকে টাকা উঠানোর সময় ক্রেডিট কার্ডে ৫ ডলার, ব্যাংক অয়্যারে ১৫ ডলার এবং ব্যাংক চেকে ৪ ডলার দিতে হয়।
অন্য দুটি পদ্ধতিতে টাকা পাঠাতে খরচ নেই, টাকা পাওয়ার সময় ফি দিতে হয়। কোন ধরনের একাউন্ট তৈরীতেই খরচ নেই।
তাদের ওয়েবসাইট থেকে বিস্তারিত জেনে নিন অথবা একাউন্ট তৈরীর জন্য যোগাযোগ করুন

No comments:

Post a Comment