Wednesday, December 7, 2011

ইন্টারনেটে আয় শুরু করবেন যেভাবে (পিটিসি সাইট ক্লিকসেন্স)

ফ্রিল্যান্সিং থেকে শুরু করে ইন্টারনেটে আয়ের বহু বিষয় উল্লেখ করা হলেও অনেকের কাছে প্রশ্ন, আমার কোন অভিজ্ঞতা নেই। আমি কিভাবে কাজ শুরু করব। এই মুহুর্তে আয় করতে পারেন এমন একটি পদ্ধতি এখানে উল্লেখ করা হচ্ছে।
সাথেসাথে আয়ের জন্য পিটিসি সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি। এজন্য আপনার কিছুই জানা প্রয়োজন নেই। তাদের ফরম পুরন করে সদস্য হবেন, তাদের সাইটে গিয়ে নির্দিষ্ট লিংকে ক্লিক করবেন এবং কয়েক সেকেন্ড অপেক্ষা করবেন। সাথেসাথেই আপনি দেখতে পাবেন আপনার নামে সেই ক্লিকের জন্য বরাদ্দ টাকা জমা হয়েছে।
এধরনের একটি প্রতিস্ঠান ক্লিকসেন্স। ২০০৭ সাল থেকে এই প্রতিস্ঠান কাজ করছে। সাধারনত পিটিসি সাইটগুলির বিরুদ্ধে নানাধরনের অভিযোগ থাকে, এই সাইট সেতুলনায় সুনামের সাথে কাজ করছে দীর্ঘদিন ধরে। আর এখান থেকে টাকা পাওয়ার পদ্ধতিও সহজ। পেপল, এলার্টপে এসবের ওপর নির্ভর করা প্রয়োজন নেই। আপনার নামে ব্যাংকচেক পাঠাবে। উল্লেখ করা যেতে পারে জনপ্রিয় এই সাইট বাংলাদেশের জন্য বন্ধ ছিল দীর্ঘদিন। সম্প্রতি নতুনভাবে অনুমতি দেয়া হয়েছে।

আপনাকে কি করতে হবে
তাদের সাইটে গিয়ে নাম লেখাতে হবে। তাদের সাইটের ঠিকানা।
সেখানে সাইন-ইন বাটনে ক্লিক করে আপনার নাম-ঠিকানা, ইমেইল, ফোন নাম্বার ইত্যাদি দিন। ডানদিকের অংশে টাকা পাওয়ার পদ্ধতি হিসেবে ব্যাংক চেক সিলেক্ট করুন। ফরম পুরন করার কাজটি নিশ্চয়ই করতে পারবেন।
ফরম পুরন করে সাবমিট করলে আপনার ইমেইলে একটি মেসেজ পাঠানো হবে। সেখানে লিংকে ক্লিক করে আপনার ইমেইল নিষ্চিত করুন। সাথেসাথে আপনি তাদের সদস্য। আপনার লগিন নেম, পাশওয়ার্ড ব্যবহার করে আপনার একাউন্টে ঢুকুন।
তাদের সাইট থেকে একটি টুলবার ডাউনলোড করে ইনষ্টল করে নিতে পারেন। এর সুবিধে হচ্ছে সাইটে না ঢুকেই আপনি জানার সুযোগ পাবেন ক্লিক করার জন্য লিংক আছে কিনা।

কিভাবে ক্লিক করবেন
আপনি যখন খুশি যত খুশি ক্লিক করতে পারেন না। প্রত্যেকের জন্য ক্লিক বরাদ্দ করা হয়। ভিউ এড বাটণের ওপর দুটি সংখ্যা দেখতে পাবেন, একটি কতগুলি লিংক আছে, অপরটি আপনি কতবার ক্লিক করার সুযোগ পাবেন। এই বাটনে ক্লিক করুন। লিংকগুলি ওপেন হবে।
প্রতিটি লিংকের জন্য ক্লিক করলে কত টাকা পাবেন সেটা দেখতে পাবেন। সাধারনত .০০১ ডলার থেকে .০২ ডলার পর্যন্ত। পছন্দমত কোন লিংকে ক্লিক করুন।
নতুন আরেকটি পেজ ওপেন হবে। সেখানে একটি ঘড়ি দেখতে পাবেন। যদি কোন ছবির সাথে অপর ছবির মিল খুজতে বলে সেই ছবিতে ক্লিক করুন। ঘড়ির সময় শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন (বেশি টাকার বিজ্ঞাপনের জন্য বেশি সময়)।  এরপর আপনার একাউন্টে টাকা জমা হওয়ার মেসেজ পাবেন। টাকা জমা হওয়ার পর পেজটি ক্লোজ করুন এবং অন্য যতগুলি ক্লিক করার সুযোগ দেয়া হয়েছে সেগুলি ক্লিক করুন।

এভাবে আপনি ধনী হতে পারেন না, তবে অল্প সময় ব্যয় করে কিছু টাকা হাতে পেতে পারেন। অন্তত ছাত্র হিসেবে নিজের খরচের অর্থ আয় করা যায়।
সেইসাথে কাজ শুরুর অভিজ্ঞতা লাভ, সেটাই বা মন্দ কি। এভাবে শুরু করেই একসময় আরো বড় কাজের দিকে যেতে পারেন। 
তাদের সাইট থেকে আপনার লিংকটি ব্লগ, ফেসবুক, ইমেইল ইত্যাদির মাধ্যমে প্রচার করুন। যারা আপনার লিংক থেকে সদস্য হবেন তারা ক্লিক করলে তাদের আয়ের অংশও আপনি পাবেন। টাকা দিয়ে প্রিমিয়াম সদস্য হয়ে আয় আরো বাড়াতে পারেন। 
টাকা পাওয়ার জন্য এলার্ট-পে ব্যবহার করতে পারে। এলার্ট-পে একাউন্ট করার নিয়ম এই সাইটেই রয়েছে।

15 comments:

  1. vaiya ami acount khulesi..kintu amar accunt number chayni ..amar kothay taka joma hobe...

    ReplyDelete
  2. আপনার একাউন্ট নাম্বার দিতে হবে না। আপনার নামে টাকা জমা হবে এবং সেই নামে চেক লিখে পাঠানো হবে। সেটা দিয়ে আপনার ব্যাংকে একাউন্ট থেকে টাকা উঠাতে পারবেন। সেখানে দেয়া নাম এবং ব্যাংকের একাউন্টে ব্যবহার করা নাম এক হলে ভয়ের কিছু নেই। নয়ত সেখানে দেয়া নামে একাউন্ট খুলতে হবে টাকা উঠানোর জন্য।

    ReplyDelete
  3. ইন্টারনেট থেকে টাকা আয়ের আরো কিছু তথ্য আপনি এখান থেকে পেতে পারবেন:
    www.informationmakemoney.blogspot.com

    ReplyDelete
  4. নতুন দের জন্য খুব সহায়ক একটি পোস্ট
    অনলাইনে আয়

    ReplyDelete
  5. Earn money doing some online survey. It is easy.

    ReplyDelete
  6. its really helpful post..thx bro.......www.mitu007.blogspot.com

    ReplyDelete
  7. vai payment ki ora send kore dibe naki. withdrawal korbo kemne aktu bolben ki.

    ReplyDelete
  8. তারা পাঠাবে। এলার্ট-পে একাউন্ট ব্যবহার সুবিধেজনক। শুরুতেই টাকা না উঠিয়ে আয়ের টাকায় একাউন্ট আপগ্রেড করলে ভাল ফল পাবেন। অন্যকথায়, শুরুতেই তাদের কাছে এলার্ট-পে এড্রেস দেবেন না। ১৭ ডলার জমা হলে প্রিমিয়াম একাউন্ট কিনুন এরপর টাকা পাওয়ার জন্য এলার্ট-পে একাউন্ট এড্রেস দিন।

    ReplyDelete
  9. খুবই সুন্দর পোস্ট নতুনদের জন্য চালিয়ে যান
    আরো জানতেএখানে দেখুন

    ReplyDelete
  10. ভাইয়া, ক্লিকসেন্সে একাউনট করলাম। এডভারটাইজিং এ ক্লিক করে ছবি ‍খুজে কনফার্ম করলাম, ওরা কনফর্ম মেসেজে টাকা পেইড না করে flash has not been detected লেখা দেখাচ্ছে।এ সমস্যার সমাধান কি এবং কিভাবে সফল ভাবে এখানে কাজ করতে পারব? বিস্তারিত জানালে কৃতজ্ঞ থাকব।

    ReplyDelete
    Replies
    1. Flash Player ডাউনলোড করে ইনষ্টল করে নিন। Flash Player লিখে সার্চ করলেই ডাউনলোডের যায়গা পাবেন।

      Delete
  11. ভাই কি ভাবে একাউন্ট খুলবো

    ReplyDelete