Tuesday, January 17, 2012

ইমেইল প্রসেসিং জব কতটা নির্ভরযোগ্য

আপনি যদি ইন্টারনেট সার্চ করে আয়ের পদ্ধতি খোজ করেন তাহলে হয়ত আপনার চোখে পড়েছে এধরনের বিজ্ঞাপন, ইমেইল তৈরী করে আয় করুন। প্রতিটি ইমেইলের জন্য ২৫ থেকে ১০০ ডলার। পৃথিবীর হাজার হাজার কোম্পানী এধরনের কাজ দিচ্ছে।
আপনার প্রশ্ন থাকা স্বাভাবিক এর কতটা সত্য, কতটা ভুয়া। ইমেইল তৈরী করে দিনে হাজার ডলার আয়, সেটা কি আসলেই সম্ভব ?
ইমেইল প্রসেসিং নামের পদ্ধতির পরিচিতি তুলে ধরা হচ্ছে এখানে।
আপনি ইমেইল তৈরী করে (যা মুলত টাইপিং কাজ) দৈনিক ৫০০ থেকে হাজার ডলার আয় করার সুযোগ পাবেন, এধরনের বিজ্ঞাপন দেখলে প্রথমেই ধরে নেবেন সেটা ভুয়া। এই কাজের জন্য এত পরিমান টাকা কেউ দেয় না। এধরনের লোভনীয় বিজ্ঞাপন দিয়ে তারা যা করে, বিস্তারিত জানার জন্য এবং কাজ শেখার জন্য তাদের কাছে একটি ট্রেনিং কিট কিনুন। ২০ অথবা ৩০ ডলার যাই হোক না কেন, টাকা তাদের হাতে যাবে। আপনাকে শুরুতে বলা হবে না আপনি টাকা পাবেন কেবলমাত্র আপনার করা কাজ বিক্রি হলে। কাজেই তাদেরকে সরাসরি জালিয়াতির দায়ে অভিযুক্ত করা হয়ত সম্ভব না। পরোক্ষভাবে এটা জালিয়াতি।
অধিকাংশ ইমেইল প্রসেসিং অফারের ক্ষেত্রে যা দেখা যায়, আপনি তাদের কাছে যা কিনবেন (সাধারনত ইবুক) সেটা বিক্রি করলে আপনি অর্থ পাবেন। সমস্যা হচ্ছে বিক্রি করার জন্য যদি আপনি শতশত এধরনের স্প্যাম মেইল পাঠাতে শুরু করেন তাহলে আপনার ইমেইল বাতিল করা হতে পারে।
প্রশ্ন করতে পারেন পুরো বিষয়টি তাহলে ভুয়া কি-না ?
কিছু বড় কোম্পানী তাদের ইমেইল প্রসেস করার জন্য লোক নিয়োগ দেয়। এজন্য তাদের কোন ফি দিতে হয় না, কোনকিছু কেনা প্রয়োজন হয় না। ফি ছাড়া কেউ যোগাযোগ করতে বললে সেখানে যোগাযোগ করতে সমস্যা নেই।
তবে দিনে ৫০০ বা হাজার ডলার আয়ের আশা করবেন না। সেজন্য অন্য কাজ খোজাই ভাল।

3 comments:

  1. But I wanna do this work. Please tell me about this work.

    ReplyDelete
  2. AI ROKOM KONO COMPANY ADDRESS KI APNAR JANA ASE? APNI KI AMDER OI ADDRESS DIYE HELP KORTE PAREN? PLE .

    ReplyDelete
    Replies
    1. এই পোষ্টে বলা হয়েছে এধরনের কাজ থেকে যতটা সম্ভব দুরে থাকুন। ওয়ার্ড প্রসেসিং, আর্টিকেল বা ব্লগপোষ্ট লেখার কাজ ফ্রিল্যান্সার সাইটে খোজ করুন। ফ্রিল্যান্সার, ওডেস্ক, ইল্যান্স এই সাইটগুলি কাজ খোজার সবচেয়ে ভাল যায়গা।

      Delete