Wednesday, July 11, 2012

ফ্রিল্যান্সিং সাইট স্ক্রিপ্টল্যান্স এখন ফ্রিল্যান্সারের অংশ


ফ্রিল্যান্সিং সাইট স্ক্রিপ্টল্যান্সকে কিনে নিয়েছে ফ্রিল্যান্সার নামের তুলনামুলক প্রতিষ্ঠিত সাইট। সেখানকার একাউন্ট, জমা অর্থ, কাজ সবকিছুই সেখানে স্থানান্তর করা হচ্ছে। কাজেই ব্যবহারকারীরা এরপর থেকে মুলত ফ্রিলান্সারের সদস্য হিসেবে পরিচিত হবেন।
বলা হচ্ছে এর ফলে স্ক্রিপ্টল্যান্সা ব্যবহারকারীরা আরো বড় সাইট ব্যবহারের সুযোগ পাবেন। কিন্তু যারা দুটি সাইটই ব্যবহার করতেন কিংবা ইচ্ছে করে ছোট সাইট ব্যবহার করতেন তারা কিছুটা অসন্তুষ্ট হতেই পারেন। বিশেষ করে নতুন ফ্রিল্যান্সাররা ছোট সাইটে সহজে কাজের সুযোগ পান, সেই সুযোগ হাতছাড়া হচ্ছে এরফলে।

12 comments:

  1. আমার Payza একাউন্ট এ ২৫ ডলার উইথ্ড্র করেছি । কিন্তু ক্যাশ করার কোন উপায় দেখ্ছিনা । কারন আমি এখনো ভোটার নই । ফলে আমার কোন ব্যাংক অ্যাকাউন্ট নেই । দয়া করে অন্য কোন উপায় থাকলে বলে দিন ।

    ReplyDelete
    Replies
    1. অদ্ভুত দেশে অদ্ভুত নিয়মে চলতে হয়। কি আর করবেন, এসব বিষয়ে এত বেশি লিখেছি যে আর লিখতে ইচ্ছে হয় না। যাদের মাথা ঘামানোর তাদের টনক নড়ে না। ব্যাংক মানুষের কাজ সহজ করার জন্য, হয়রানির যায়গা হওয়া উচিত না। ব্যাংকের জানা উচিত একাউন্ট করলেই তাদের লাভ।
      অন্য কারো একাউন্টে ট্রান্সফার করুন। অথবা অন্য কারো সাহায্য নিয়ে (অভিভাবক) একাউন্ট তৈরী করে নিন।

      Delete
    2. আমার পরিচিত কারো এরকম অ্যাকাউন্ট নেই । আমার মনে হয় Payza থেকে bKash এ টাকা ট্রান্সফারের কোন ব্যাবস্থা থাকলে ভালো হতো

      Delete
    3. আপনার পে-জা একাউন্টে ঘনিষ্ঠ কারো ব্যাংক একাউন্ট তথ্ব্য ব্যবহার করুন। উইথড্র করলে তার ব্যাকং একাউন্টে জমা হবে।

      Delete
    4. কিন্তু যে নামে Payza অ্যাকাউন্ট সেই নামেই ব্যান্ক অ্যাকাউন্ট থাকতে হয়

      Delete
    5. সেই নামে পেজা একাউন্ট করে সেখানে ট্রান্সফার করে নিন। বাংলাদেশে কমবেশি সবাইকে ঘুরপথে লেনদেন করতে হয়।

      Delete
  2. পেজা একাউন্ট থেকে বাংলাদেশের কোন ব্যাংক একাউন্ট এ অর্থ স্থানান্তর প্রক্রিয়া জানাবেন কি?

    ReplyDelete
    Replies
    1. পেজা একাউন্ট ভেরিফিকেশনের জন্য জাতিয় পরিচয় পত্র এবং ব্যাংক ষ্টেটমেন্ট এর স্ক্যান করা কপি আপলোড করতে হয়। এরপর বাংলাদেশের অধিকাংশ ব্যাংকে টাকা ট্রান্সফার করা যায়।

      Delete
  3. Replies
    1. অধিকাংশ যায়গায় পরিচিতি নিশ্চিত করার জন্য জাতিয় পরিচয়পত্র অথবা পাশপোর্ট প্রয়োজন হয়। অধিকাংশ দেশে এদুটি সকলের থাকে। না থাকলে সংগ্রহ করা ছাড়া বিকল্প নেই।
      আপনি আরো কিছু বিষয় জানতে চেয়েছেন। বিষয়গুলি বিভিন্ন পোষ্টে ব্যাখ্যা করা আছে বলে আলাদাভাবে উত্তর দেয়া হচ্ছে না। আশাকরি বিষয়টি বুঝবেন। সবকিছু সম্পর্কে স্পষ্ট ধারনা পাওয়ার জন্য বেশ কিছুদিন নিয়মিত পড়তে হবে।

      Delete
  4. anno karo id card diya ki hobe?
    mane amear abbu ba ammur

    ReplyDelete
    Replies
    1. অনলাইনে প্রায় সমস্ত যায়গায় পরিচিতি যাচাই করা হয়। এজন্য জাতিয় পরিচয়পত্র, পাশপোর্ট, ব্যাংক একাউন্ট, কখনো কখনো নিজস্ব নামে কোন বিলের কপি (বিদ্যুত, গ্যাস ইত্যাদি) দিতে হয়। বাংলাদেশে অনেকের জন্যই এগুলি সমস্যা।
      যদি বাবা/মা বা অন্য কারো তথ্য ব্যবহার সুবিধেজনক হয় তাহলে শুরু থেকে সমস্ত যায়গায় তার পরিচিতি/কাগজপত্র ব্যবহার করুন। কাগজে-কলমে তিনি কাজ করছেন এভাবে।

      Delete