Saturday, May 7, 2011

কমিশন জাংশন ব্যবহার করে এফিলিয়েটেড মার্কেটিং

আপনি ইন্টারনেটে কিছু বিক্রি করে সেখান থেকে কমিশন পেতে চান। খুব সহজেই করতে পারেন কমিশন জাংশন এর মাধ্যমে। আপনার প্রয়োজন একটি ওয়েবসাইট। সেখানে বিভিন্ন জিনিষপত্রের পরিচিতি-দাম ইত্যাদি লেখা থাকবে। কেউ সেখানে ক্লিক করে কিনলে আপনার নামে কমিশন জমা হবে।
যদি ওয়েবসাইট নাও থাকে, ই-মেইলের মাধ্যমে প্রচার করেও বিক্রি করতে পারেন। কাজেই ওয়েবসাইটে কপি-পেষ্ট করার মত সামান্য জেনেও যেমন একাজ করতে পারেন তেমনি শুধুমাত্র ইমেইল মার্কেটিং ব্যবহার করেও আয় করতে পারেন। ক্রেতা যেহেতু সারা বিশ্বে সেহেতু যে কোন কিছুই বিক্রি করতে পারেন।
আপনাকে যা করতে হবে তা হচ্ছে তাদের সাইটে গিয়ে ( www.cj,com ) পাবলিশার হিসেবে একটি একাউন্ট খোলা। এরপর তাদের সাইট থেকে সিলেক্ট করবেন আপনি কোন ধরনের পন্য বা সেবা বিক্রি করতে আগ্রহি। কখনও হয়ত কিছু পন্য বিক্রি করার পর আপনি কমিশন পাবেন, কোথাও হয়ত একটি ফরম পুরন করলে টাকা পাবেন। আপনার আয় হতে পারে সিপিএ, সিপিএম, ইপিসি ইত্যাদি বিভিন্ন পদ্ধতির। তাদের দেয়া কোড কপি করে ব্যবহার করবেন আপনার ওয়েবসাইটে বা ইমেইলে।
আপনার নামে যে অর্থ জমা হবে সেটা প্রতিমাসে আপনার নামে চেকের মাধ্যমে পাঠানো হবে। অবশ্য সর্বনিম্ন পরিমানের একটি বিষয় রয়েছে, আপনার একাউন্টে তারথেকে কম টাকা থাকলে পরবর্তী মাসের সাথে যোগ করা হবে। আমেরিকা, বৃটেন, কানাডার মত দেশগুলিতে সরাসরি ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর ব্যবস্থা রয়েছে। এজন্য কোন ফি দিতে হয় না।
আপনি বিজ্ঞাপন ব্যবহার করতে পারেন যে কোন ভাষায় কিংবা একাধিক ভাষায়। ফলে কোন এলাকার ক্রেতার কাছে পৌছাবেন সেটা নিয়েও ভাবার প্রয়োজন নেই।

No comments:

Post a Comment