Wednesday, June 29, 2011

ফেসবুক থেকে আয়

ফেসবুক নতুনভাবে পরিচয় করিয়ে দেয়ার কিছূ নেই। সবচেয়ে জনপ্রিয় সোস্যাল নেটওয়ার্কিং সাইট, ইচ্ছে করলে যে কোন সময় নিজের নাম লিখিয়ে সদস্য হতে পারেন, অল্প কথায় আপনার বক্তব্য প্রকাশ করতে পারেন, ছবি সেখানে রেখে অন্যদের দেখাতে পারেন। এর মাধ্যমে অন্য ফেসবুক সদস্যদের সাথে বন্ধুত্ব গড়তে পারেন। যাকে পছন্দ তারজন্য লাইক বাটনে ক্লিক করবেন। বেশি বন্ধু বিষয়টিকে কৃতিত্ব হিসেবে দেখা হয়। বিখ্যাত ব্যক্তিদের অনেকের রয়েছে লক্ষ লক্ষ বন্ধু।
আপনার ফেসবুকের বন্ধুর সংখ্যাকে ব্যবসায়িক কাজে ব্যবহার করে অর্থ উপার্জন করতে পারেন। বলা হয় ফেসবুকের ব্যবহারকারী ৭০ কোটি। কাজেই বড় ধরনের সুযোগ সেখানে রয়েছে।
প্রথম কথা, আপনার বন্ধু বেশি এই কারনে ফেসবুক আপনাকে টাকা দেবে না। আপনাকে আয় করতে হবে একে প্রচার কাজে ব্যবহার করে। কি কি পদ্ধতিতে সেটা করা যায় জানা যাক।
.          আপনি যদি ফ্রিল্যান্সার এর মত সাইট দেখেন সেখানে অনেকে বিজ্ঞাপন দিচ্ছে অত সংখ্যক ফেসবুক (কিংবা টুইটার) ভক্ত চাই। অনেক সময় নির্দিষ্ট করে আমেরিকার কথা উল্লেখ করা হয়। আপনার যদি সেই পরিমান বন্ধু থাকে তাহলে আপনি সেখানে নিজের নাম লেখানোর অর্থ আপনার বন্ধুদের নাম লেখানো। আপত্তিকর শোনাতে পারে, আপনার বন্ধুদের নাম তারকাছে বিক্রি করে অর্থ উপার্জন করা। আপনার বন্ধু যত বেশি আয় তত বেশি।
.          এফিলিয়েটে মার্কেটিং এর মাধ্যমে আয় করা। আপনি কোন প্রতিস্ঠানের এফিলিয়েশন নেবেন। তাদের পন্য বা সেবার কথা লিংকসহ উল্লেখ করবেন আপনার ফেসবুক পেজে। কেউ সেখানে ক্লিক করে সেই সেবা নিলে বা কিছু কিনলে আপনি অর্থ পাবেন। অনেক ক্ষেত্রে কেউ ক্লিক করলেই আপনি অর্থ পাবেন। ক্যাশ-ক্লিক নামে একটি সফটঅয়্যার রয়েছে ফেসবুকে যা পিটিসি হিসেবে ব্যবহার করা যায়।
.          কিছু বিক্রি করা। ফেসবুক পেজ যেহেতু প্রচারের যায়গা হিসেবে ব্যবহার করা যায় সেহেতু তার মাধ্যমে প্রচার করে কিছু বিক্রি করা যেতেই পারে। যারা অর্থ দিয়ে ফেসবুক বন্ধু কেনেন তারাও এই উদ্দেশ্যেই কেনেন।
.          নিজস্ব ওয়েবসাইটের সাথে ফেসবুক ব্যবহার করে ওয়েবসাইটের প্রচার বাড়াতে পারেন। হয়ত লক্ষ্য করেছেন প্রতিটি ওয়েবসাইট ফেসবুকে একটি পেজ ব্যবহার করেন প্রচারের কাজে। আর প্রচারেই প্রসার।
     ফেসবুকের জন্য সফটটঅয়্যার তৈরী করে বিপুল পরিমান অর্থ উপার্জন করতে পারেন। এজন্য আপনাকে কিছুটা প্রোগ্রামিং জানতে হবে, তবে ভয় পাবেন না। শুধুমাত্র ইন্টারনেট ব্যবহার করেই জানার জন্য প্রয়োজনীয় সবকিছু পাবেন। বহু ওয়েবসাইট রয়েছে শেখানোর জন্য।
আয়ের পদ্ধতি যাই হোক না কেন, আপনার প্রথম প্রয়োজন ফেসবুক একাউন্ট এবং সেখানে যথেষ্ট পরিমান বন্ধু। যদি এখনও সেটা না থাকে আপাতত এখান থেকেই শুরু করুন।
আর যদি ফেসবুক একাউন্ট থাকে তাহলে এখান থেকে আয় শুরু করুন। 

ফ্রিল্যান্সিং এবং ইন্টারনেটে আয়

18 comments:

  1. Please do something for the poor people of the world.
    Zakir
    Bagerhat
    Bangladesh
    01670155469

    ReplyDelete
  2. ফেসবুক থেকে টাকা আয় করুন খুবি সহজেঃ

    উপরে যা লিখা তা একদম টিক্।এটি করতে আপনাকে শুধু নিচের লিংক থেকে সাইনআপ করতে হবে তারপর ওই সাইট এ দেয়া কিছু ফেসবুক পেইজকে লাইক করুন্,আর টাকা আয় করা শুরু করুন আজ থেকে,মনে রাখ্বেন যতো বেশি পেইজ লাইক করবেন ততোবেশি আয় করতে পারবেন্,নিচের লিংক থেকে সাইনআপ করুন্ঃ
    http://rylcolikes.com/home?ref=sajubdsyl
    source:www.informationmakemoney.blogspot.com

    ReplyDelete
  3. Very helpful for face book lover

    ReplyDelete
  4. very nice and interesting post about make money using facebook. go to this site to get more online earning way.
    http://earntrack.blogspot.com/

    ReplyDelete
  5. ফেসবুক থেকে পেজ লাইক করে সত্যি টাকা পাওয়া যায়।আমি ১৫ ইউর পেয়েছি ও কাজ করছি।বেশি রেফার থাকলে বেশি আয়।এছাড়া ১ মাস পর পর বেশি কেডিট আয় করে ৫ থেকে ৫০০ ইউর জেতার সুযোগ।এই লিঙ্কের মাধ্যমে জয়েন করতে পারবেন http://bit.ly/IrakbP

    ReplyDelete
  6. Brother,excellent post!!! I've read all your post and felling better.Really all that were very effective.Thanks.

    ReplyDelete
  7. Good post for any facebook lover poor people

    Result Out

    ReplyDelete
  8. সুন্দর দিকনির্দেশনা। সবারই কাজে আসবে। আপনার এই সুন্দর প্রচেষ্টা সবারই কাজে আসুক।

    ReplyDelete
  9. পিসি ও মোবাইল সমস্যা নতুন ব্লগ http://rajudownload.blogspot.com/

    ReplyDelete
  10. ন্মস্কার, কাউকে না প্ড়িয়েও যে তার কাছ থেকে শিখকের সীক্রতি আদায় ক্রা জায় সেইটা আপ্নিই প্রথম প্রমান ক্রে দিলেন।জানিনা আমাকে ছাত্র হওয়ার সুজগ দেবেন কি না, তবে আমি ভীষন ভাবে আশাবাদি। আমি অনলিনে কাজ করে জীবিকানির্বাহ ক্রতে চাই, সে জন্য আমাকে কিভাবে কি করতে হবে জানালে ক্রিতগ্য থাকব। ডাটা এন্ট্রি ব্যাপারে আমি ভীষন আগ্রহি বিনা পারিশ্রমিকে কাজ করতেও রাজি। জদি পথ নিরদেশ দেন।
    আম্র মবাইলে আপ্নার ব্লগের বাংলা লেখায় স্রবন্র গুলি এক ঘার ডান দিকে স্রে জায়, জার দ্রুন পড়তে অসুবিধা হয়। স্মাধান ব্লবেন আশা রাখি।ধন্যবাদ।7 (samsung DUIS S 7562) আমার মেইল r.ddr208@gmail.com ( HELENCHA, NORTH 24 PARGONAS, INDIA)

    ReplyDelete
    Replies
    1. ডাটা এন্ট্রি বিষয়ে কয়েকটি পোষ্ট রয়েছে এখানে। সংক্ষেপে আরেকবার উল্লেখ করছি;
      ১. ডাটা এন্ট্রির জন্য মুলত এমএস-ওয়ার্ড, কখনো কখনো এক্সেল, এক্সেস প্রয়োজন হয়। সাধারন কাজগুলি শেখার সাথে নির্ভল এবং দ্রুত টাইপ করার দক্ষতা বাজান। সামনে কাগজ রেখে টাইপ করে দেখুন স্পিড (মিনিটে কত শব্দ) এবং ভুলের পরিমান কত। স্পিড কম হলে কাজের জন্য বেশি সময় নিতে পারে, ভুল কোনভাবেই গ্রহনযোগ্য না।
      ২. ওডেস্ক, ফ্রিল্যান্সার ইত্যাদি সাইটের সদস্য হয়ে ডাটা এন্টি কাজগুলি দেখুন। অন্য যারা আবেদন করেছে তাদের নিয়মে নিজেও আবেদন করুন। তুলনামুলক সহজ, ছোট কাজ, কমমুল্যে এই নিয়মে শুরু করুন।
      ৩. জবসাইটে অন্যদের প্রোফাইল দেখে কারো সাথে যোগাযোগ করতে পারলে (ব্যক্তি বা প্রতিস্ঠান) সাব-কন্ট্রাক্টে করতে পারেন। পশ্চিমবঙ্গের বহু মানুষ ডাটা এন্ট্রি কাজ করেন।
      প্রথম কাজ পাওয়া সবচেয়ে কঠিন। এজন্য দীর্ধদিন চেষ্টা করতে হতে পারে। অনেকে কয়েক মাস চেষ্টার পর প্রথম কাজ পান। এরপর ক্রমশ কাজ পাওয়া সহজ হয়।
      আশা করা যায় এই নিয়মে একসময় ভাল ফল পাবেন।

      Delete
  11. আপ্নাকে অশেষ ধন্যাবাদ এই মুল্যাবান পথনিদ্রশের জন্য।সুস্থ থাকুন, ভাল থাকুন সেই শুভ কাম্নায় আজকের মত শেষ ক্রছি।

    ReplyDelete
  12. Page এর ভিতরে Link ..যুক্ত করবো কি ভাবে একটু বলেন কি ?

    ReplyDelete
    Replies
    1. ১. লিংক কপি করে পেজে পেষ্ট করুন (অথবা টাইপ করুন)।
      ২. সিলেক্ট করে chain link icon ক্লিক করুন। টুলবারে এই আইকন পাওয়া যাবে।

      Delete